সৌদিতে এক সপ্তাহ আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ | সারাবিশ্ব | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
সারাবিশ্ব

সৌদিতে এক সপ্তাহ আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ

কূটনেতিক প্রতিবেদক

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০ ১৪:৩৯ আপডেট: ২১ ডিসেম্বর ২০২০ ১৪:৪৩

কূটনেতিক প্রতিবেদক | প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০ ১৪:৩৯


ফাইল ফটো

সৌদি আরবে আগামী এক সপ্তাহের জন্য সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। করোনার ঠেকাতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সোমবার ২১ ডিসেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে সৌদি বার্তা সংস্থা এসপিএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বের কয়েকটি দেশে নতুন করে কোভিড-১৯ ছড়িয়ে পরতে শুরু করায় সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনার আলোকে নাগরিক ও অভিবাসীদের স্বাস্থ্যের নিরাপত্তার দিকে লক্ষ্য রেখে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

জানানো হয় যে, এই নিষেধাজ্ঞার সময় বৃদ্ধি পেয়ে আরও এক সপ্তাহ বাড়তে পারে। তবে বিদেশি যেসব বিমান সংস্থাগুলো বর্তমানে সৌদিতে অবস্থান করছে তারা তাদের নিজ দেশের উদ্দেশ্যে ছেড়ে যেতে পারবে।

এছাড়া আগামী এক সপ্তাহের জন্য সকল স্থল ও জলবন্দর দিয়ে সৌদিতে প্রবেশ বন্ধ থাকবে, এই নিষেধাজ্ঞাও আরও এক সপ্তাহ বাড়তে পারে।

গত ৮ ডিসেম্বরের পর কেউ ইউরোপের কোন দেশ থেকে কিংবা যেসব দেশে নতুন সংক্রমণ শুরু হয়েছে সেখান থেকে সৌদিতে এসে থাকলে তাদেরকে ১৫ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

উল্লেখ্য, সৌদিতে করোনা সংক্রমণের প্রথম দিকে গত এপ্রিলেও দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করেছিল। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৮৪৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ১১২ জনের।




আপনার মূল্যবান মতামত দিন:


Top