বিশ্বে করোনায় মৃত্যু ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জন | সারাবিশ্ব | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮
সারাবিশ্ব

বিশ্বে করোনায় মৃত্যু ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জন

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ৪ জুন ২০২১ ১২:৩৭ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০১:৪৫

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৪ জুন ২০২১ ১২:৩৭


ফাইল ফটো

বিশ্বজুড়ে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৭ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৬২৬ জন। এর মধ্যে এ পর্যন্ত ৩৭ লাখ ১৬ হাজার ৬১৫ জন মারা গেছেন।

ওয়ার্ল্ডো মিটারসের তথ্য অনুযায়ী, শুক্রবার (৪ জুন) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৫৬ লাখ তিন হাজার ৭২৩ জন। বর্তমানে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৩৫ লাখ ৭৩ হাজার ২৮৩ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৯ হাজার ২২০ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪১ লাখ ৭৪ হাজার ৭৫২ জন এবং মারা গেছে ছয় লাখ ১১ হাজার ৬১১ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি। ভারতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৮৫ লাখ ৭২ হাজার ৩৫৯ জন এবং মারা গেছে তিন লাখ ৪০ হাজার ৭১৯ জন।




আপনার মূল্যবান মতামত দিন:


Top