ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ উদ্ধার ১৭৮ | সারাবিশ্ব | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
সারাবিশ্ব
দুই জনের মৃত দেহ ‍উদ্ধার

ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ উদ্ধার ১৭৮

অপরূপবাংলা ডেস্ক

প্রকাশিত: ২৮ জুন ২০২১ ২১:১৭ আপডেট: ২৮ জুন ২০২১ ২১:৫৫

অপরূপবাংলা ডেস্ক | প্রকাশিত: ২৮ জুন ২০২১ ২১:১৭


ছবি : সংগৃহীত

তিউনিসিয়ার নৌবাহিনী ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ১৭৮ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করেছে। রোববার (২৭ জুন) তিউনিসিয়া উপকূল থেকে তাদের উদ্ধার করা হয়। ওই সময় দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উদ্ধারদের বেশিরভাগই বাংলাদেশি; এদের মধ্যে ইরিত্রিয়া, মিসর, মালি ও আইভরি কোস্টের নাগরিকও রয়েছেন। তারা নৌকায় করে অবৈধভাবে লিবিয়া থেকে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপের উদ্দেশে যাত্রা করেছিলেন।

পরে তিউনিসিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ যেকরি জানান, অভিবাসনপ্রত্যাশীরা নৌকায় ভূমধ্যসাগর দিয়ে ইউরোপ যাচ্ছিল। পথে তাদের নৌকা ভেঙে যায় এবং সেটি ডুবে যেতে থাকে। পরে সংকেত পেয়ে তিউনিসিয়া নৌবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে।

এর আগে গত ২৫ জুন ভূমধ্যসাগরে ভাসমান অবস্থা থেকে ২৬৪ বাংলাদেশিকে উদ্ধার করা হয়। পরে তিউনিসিয়া কোস্টগার্ড জানায়, ২৬৪ বাংলাদেশি ও তিন মিসরীয় নাগরিকসহ ২৬৭ অভিবাসনপ্রত্যাশী একটি নৌকায় অবৈধভাবে লিবিয়া থেকে ইউরোপ যেতে চাচ্ছিলেন। কিন্তু মাঝ সমুদ্রে নৌকাটি বিকল হয়ে গেলে বিপদে পড়েন তারা।

এরপর এসব অভিবাসনপ্রত্যাশীকে তিউনিসিয়ার দক্ষিণাঞ্চলীয় বেন গুয়েরদেন বন্দরে পৌঁছাতে সাহায্য করে দেশটির নৌবাহিনী। পরে তাদের আইওএম এবং রেড ক্রিসেন্টের হাতে তুলে দেয়া হয়।




আপনার মূল্যবান মতামত দিন:


Top