বিশ্বজুড়ে আবারও বাড়ছে সংক্রমণ ও মৃত্যু | সারাবিশ্ব | Aporup Bangla | বাংলার প্রতিধ্বনি
ঢাকা | বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮
সারাবিশ্ব

বিশ্বজুড়ে আবারও বাড়ছে সংক্রমণ ও মৃত্যু

অপরূপবাংলা ডেস্ক

প্রকাশিত: ৩ জুলাই ২০২১ ১০:৫৫ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৪:০৭

অপরূপবাংলা ডেস্ক | প্রকাশিত: ৩ জুলাই ২০২১ ১০:৫৫


ফাইল ফটো

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যু এবং শনাক্ত আবারও বাড়ছে। নতুন করে বিশ্বে করোনায় আট হাজারের বেশি মানুষ মারা গেছেন। এই সময়ে ব্রাজিলে সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্ত হয়েছে। দৈনিক মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

শনিবার (৩ জুলাই) সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সবশেষ তথ্য মতে, নতুন করে একদিনে বিশ্বে করোনায় ৮ হাজার ২৫৪ জন মারা গেছেন। যা আগের দিনের থেকে দুই শতাধিক বেশি। বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩৯ লাখ ৭৯ হাজার ৪৪৬ জনে পৌঁছেছে।

একই সময়ে ৪ লাখ ৩১ হাজার ৯০১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। আগের দিনের চেয়ে শনাক্ত বেড়েছে প্রায় সাড়ে আট হাজার। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ কোটি ৩৮ লাখ ৩৩ হাজার ১৫৯ জনে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৫ লাখ ৭৯ হাজার ৪০১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২০ হাজার ৯৮০ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৮৭৯ জন এবং নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ১৬৫ জন। অপরদিকে মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৮৬ লাখ ৮৭ হাজার ১৬৯ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ২২ হাজার ৬৮ জনের।




আপনার মূল্যবান মতামত দিন:


Top