বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

ফরিদুপুর-২ আসনে সাজেদা পুত্র জয়ী

দেশজুড়ে

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৭, ৫ নভেম্বর ২০২২

সর্বশেষ

ফরিদুপুর-২ আসনে সাজেদা পুত্র জয়ী

শাহদাব আকবর চৌধুরী লাবু

ফরিদপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জাতীয় সংসদের সাবেক উপনেতা এবং ওই আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর ছোট ছেলে শাহদাব আকবর চৌধুরী লাবু। ৬৮ হাজার ৮১২ ভোট পেয়ে তিনি বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ জয়নুল আবেদীন বকুল মিয়া পেয়েছেন ১৪ হাজার ৮৭৮ ভোট।

জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, নির্বাচনে মোট ৮৩ হাজার ৬৯০ ভোট কাস্ট হয়েছে। সে হিসেবে শতকরা ২৬ দশমিক ২৭ শতাংশ ভোট প্রদান করেছেন ভোটাররা।

শনিবার (৫ নভেম্বর) ভোটগ্রহণ শুরু হয় সকাল ৮টায়। বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চলে ভোটগ্রহণ। ফরিদপুর-২ আসনটি নাগরকান্দা, সালথা ও সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন নিয়ে গঠিত। এতে ভোটার রয়েছে ৩ লাখ ১৮ হাজার ৪৭৯ জন।

এ নির্বাচনে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শাহাদাব আকবার লাবু চৌধুরী ও বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত বটগাছ প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া।

উল্লেখ্য, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

জা,ই

সর্বশেষ