শুক্রবার, ০৩ মে ২০২৪ , ১৯ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

দর্শনা বন্দর দিয়ে ঢুকলো ভারতীয় পেঁয়াজের প্রথম চালান

দেশজুড়ে

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৭, ৩১ মার্চ ২০২৪

সর্বশেষ

দর্শনা বন্দর দিয়ে ঢুকলো ভারতীয় পেঁয়াজের প্রথম চালান

ছবি সংগ্রহ

রেলপথে প্রথম ভারত থেকে পেঁয়াজের বড় একটি চালান চুয়াডাঙ্গার দর্শনা বন্দরে এসেছে। বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবি) আমদানিকারক হিসেবে এসব পেয়াঁজ আমদানি করেছে বলে জানা গেছে। রোববার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টায় পেঁয়াজের এ চালানটি দর্শনা আন্তর্জাতিক রেল বন্দরে এসে পৌঁছায়।
স্টেশন ম্যানেজার মির্জা কামরুর হাসান জানান, বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশন (টিসিবির) ভারত থেকে যে পেঁয়াজ আমদানি করেছিল, তার প্রথম চালানটি রোববার বিকেলে দর্শনা বন্দরে এসে পৌচেছে। মোট ৪২ ওয়াগনে প্রায় এক হাজার ৬৫০ মেট্রিকটন পেঁয়াজ আমদানি করা হয়েছে। আমদানি করা ভারতীয় পেঁয়াজ ভর্তি ওয়াগন দর্শনা আন্তর্জাতিক রেলবন্দর থেকে রাতেই সিরাজগন্জ বাজারে নেওয়া হবে। তারপর পেঁয়াজ খালাস করে দেশের বিভিন্ন বিভাগ ও জেলা শহরে পাঠানোর ব্যাবস্থা করা হবে।
দর্শনা পৌর মেয়র ও রেলবন্দর সি অ্যান্ড এফ এসোসিয়েশন সাধারণ সম্পাদক আতিয়ার রহমান হাবু জানান, সরকার বিশেষ করে রমজান মাসে পেঁয়াজের বাজার স্থিতিশীল রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়।
চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ালীগের সভাপতি মাহফুজুর রহমান মন্জু জানান, দেশে পেঁয়াজ নিয়ে বরাবরের মত যেন কেউ গুদামজাত করে কৃত্তিম সংকট করতে না পারে, কেউ যেন চড়া দাম হাকিয়ে সাধারণ মানুষকে বিপদে ফেলে বিপুল অর্থ আয় করতে না পারে, সেজন্যই সরকারের একটি সংস্থা ভারত থেকে পেঁয়াজ আমদানি করেছে। পর্যায়ক্রমে পেঁয়াজের আরও চালান আসার সম্ভাবনা রয়েছে।

জ.ই

সর্বশেষ

জনপ্রিয়