মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

বুয়েটে ছাত্ররাজনীতি

শহীদ মিনারে চলছে ছাত্রলীগের সমাবেশ

রাজনীতি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫০, ৩১ মার্চ ২০২৪

সর্বশেষ

শহীদ মিনারে চলছে ছাত্রলীগের সমাবেশ

ছবি : প্রতিবেদক

বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালুর দাবি এবং বুয়েটের নেওয়া অসাংবিধানিক, মৌলিক অধিকার পরিপন্থি, শিক্ষাবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে ছাত্রলীগের প্রতিবাদ সমাবেশ চলছে।

রোববার (৩১ মার্চ) দুপুর ১২টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ শুরু হয়। বেলা ১১টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও নেতাকর্মীরা ১২টার দিকে সমাবেশস্থলে পৌঁছান। এ প্রতিবেদন লেখার সময় (দুপুর ১টা) ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতারা বক্তব্য রাখছিলেন। সেখানে উপস্থিত রয়েছেন ছাত্রলীগের কেন্দ্র ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক।
সমাবেশ উপলক্ষে শনিবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসজুড়ে মাইকিং করে ছাত্রলীগ। এতে ঢাকায় অবস্থিত প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষার্থীদের অংশ নেওয়ার আহ্বান জানানো হয়।
এর আগে গতকাল একটি বিজ্ঞপ্তিতে ছাত্রলীগ জানায়, ২৯ মার্চ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃক বিশ্ববিদ্যালয়ের ২১ ব্যাচের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাহিমের আবাসিক হলের বরাদ্দকৃত সিট বাতিল ঘোষণা করার সিদ্ধান্তকে বাংলাদেশের স্বাধীনতা-গণতন্ত্রকামী মানুষ ও ছাত্রসমাজ চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করছে। বাংলাদেশের ছাত্রসমাজ বুয়েট প্রশাসনের এ সিদ্ধান্তকে একটি অন্যায্য, অসাংবিধানিক, মৌলিক অধিকার পরিপন্থি ও সর্বোচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃক নৈতিক স্খলনজনিত শিক্ষাবিরোধী কর্মকাণ্ড হিসেবে আখ্যায়িত করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

জ.ই

সর্বশেষ

জনপ্রিয়