রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

বাংলাদেশকে ২১৪ রানের লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া

খেলাধুলা

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৮, ২১ মার্চ ২০২৪

সর্বশেষ

বাংলাদেশকে ২১৪ রানের লক্ষ্য দিলো অস্ট্রেলিয়া

ছবি : সংগ্রহ

শুরুতে বেশ ভালোভাবেই অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের ব্যাটারদের চেপে ধরতে পেরেছিলো বাংলাদেশের বোলাররা। সাঁড়াসি বোলিংয়ে ৪৮ রানে ৪টি এবং ৭৮ রানে ৫ উইকেট তুলে নেয় নিগার সুলতানা জ্যোতির দল।

কিন্তু শেষ দিকে সেই ফাঁস আর ধরে রাখতে পারেনি। অ্যানাবেল সাদারল্যান্ডের দুর্দান্ত হাফ সেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ২১৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তুলেছে অস্ট্রেলিয়ান ব্যাটাররা।
মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকেই প্রথমে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। উইকেটের সুবিধা তুলে নিতেই এ সিদ্ধান্ত নেন তিনি।

বোলাররাও শুরু থেকে অধিনায়কের আস্থার প্রতিদান দেন। বিশেষ করে সুলতানা খাতুন ২১ রানেই ফিরিয়ে দেন দুই টপ অর্ডার ফোব লিচফিল্ড এবং এলিসে পেরিকে। মারুফা তুলে নেন অধিনায়ক অ্যালিসা হিলির উইকেট। এরপর তাহলিয়া ম্যাকগ্রাকে ফিরিয়ে দেন নাহিদা আক্তার। ২৫ রান করে দলীয় ৭৮ রানের মাথায় ফিরে যান বেথ মুনিও।
অ্যাশলে গার্ডনার ৩৮ বলে করেন ৩২ রান। জর্জিয়া ওয়ারেহাম ২১ বলে ১২ রান করে ফিরে যান স্বর্ণা আক্তারের বলে। তবে ৮ম উইকেট জুটিতে অ্যানাবেল সাদারল্যান্ড এবং অ্যালানা কিং ৬৭ রানের অপরাজিত জুটি গড়ে অস্ট্রেলিয়াকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন। ৭৬ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন সাদারল্যান্ড। ৩১ বলে ৪৬ রানে অপরাজিত থাকেন অ্যালানা কিং।
২টি করে উইকেট নেন সুলতানা খাতুন এবং নাহিদা আক্তার। ১টি করে উইকেট নেন মারুফা আক্তার, ফাহিমা খাতুন এবং স্বর্ণা আক্তার।

জ.ই

সর্বশেষ

জনপ্রিয়