শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

কিংস পার্টি নিয়ে হাফিজ

সাকিব আমার কাছে এসেছিল, উৎসাহ না পেয়ে ফিরে গেছে

রাজনীতি

প্রকাশিত: ১৫:২৭, ১৯ মার্চ ২০২৪

আপডেট: ১৫:২৯, ১৯ মার্চ ২০২৪

সর্বশেষ

সাকিব আমার কাছে এসেছিল, উৎসাহ না পেয়ে ফিরে গেছে

সংবাদ সম্মেলনে মেজর হাফিজ

ক্রিকেট তারকা সাকিব আল হাসানের সঙ্গে ছবি নিয়ে মনের মাধুরী মিশিয়ে নানান ধরনের সংবাদ পরিবেশন করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবসরপ্রাপ্ত) হাফিজ উদ্দিন আহমেদ। মঙ্গলবার বনানীর বাসায় সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। সম্প্রতি একটি জাতীয় দৈনিক পত্রিকায় হাফিজ উদ্দিন আহমেদকে নিয়ে প্রকাশিত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

হাফিজ বলেন, ভাবমূর্তি ক্ষুণ্নের অপচেষ্টা এ সংবাদে লক্ষ্য করেছি। ৭৯ বছর বয়স... আমার জীবন খোলা বই... গত ৩২ বছর ধররে বিএনপিতে। ৪ মাস পর এমন সংবাদ অবমাননাকর, মানহানিকর। জাতীয়তাবাদের পরিক্ষীত সৈনিক হিসেবে জাতীয়তাবাদী শক্তিকে সার্ভিস দিতে চাই। নিজে খেলোয়াড় ছিলাম বলে ক্রীড়াবিদদের প্রতি দুর্বলতা আছে।
তিনি বলেন, বাংলাদেশের রাজনীতি অত্যন্ত নোংরা, দেশে গণতন্ত্র নেই। নির্বাচনের সময় নানান কলাকৌশল গ্রহণ করে। যারা ক্ষমতায় থাকে বিরোধীদের ভাগিয়ে এনে প্রতিপক্ষকে ক্ষতিগ্রস্ত করতে চায়। এবারও নির্বাচনের আগে ‘কিংস পার্টি’ গজিয়ে ওঠে। সামরিকবাহিনীর অবসরপ্রাপ্ত ৩-৪ জন কর্মকর্তা নতুন রাজনৈতিক দল গঠনের পরামর্শ দেয়। আমি বলেছি, সাধারণ মানুষ ছাড়া রাজনীতিতে টিকে থাকার সুযোগ নেই। সরকারের পক্ষ থেকে যারা যোগাযোগ করেছে, তারা ধরে নিয়েছিল আমি বিএনপি ত্যাগ করতে উদগ্রীব।
হাফিজ বলেন, অবসরপ্রাপ্ত দুজন সামরিক কর্মকর্তা বিএনএম গঠন করে, সাকিব আল হাসানকে আমার কাছে নিয়ে আসে। নির্বাচনের ৪-৫ মাস আগে আমার কাছ থেকে উৎসাহ না পেয়ে সাকিব চলে যায়।
তিনি বলেন, বিএনএম-এ যোগ দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল, আমি যোগ দিইনি। এটা গোপন করার বিষয় না। সাকিব আমার কাছ থেকে উৎসাহ না পেয়ে, সহজে নির্বাচিত হতে নিজের পছন্দ বেছে নিয়েছে। বিএনএম-এর জন্য নিবন্ধনের জন্য নির্বাচন কমিশনে কাউকে পাঠাইনি।
হাফিজ আরও বলেন, সরকারের বিভিন্ন অপকর্ম লুকিয়ে জনদৃষ্টি ভিন্নদিকে নিতে বিএনএম-এর সঙ্গে জড়িয়ে অপপ্রচার চালাচ্ছে। নিজেদের উচ্চাশা চরিতার্থ না হওয়ায় হতাশায় ভুগে বিষেদগার করছে।
তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ দিশেহারা। বিএনপি ক্ষমতায় থাকতে, খেজুরের বদলে বরই খাবার পরামর্শ দেয়নি।
এসময় নিজের সাম্প্রতিক কারাবাস প্রসঙ্গে হাফিজ বলেন, ১২ বছর আগের মামলায় ২১ মাস কারাদণ্ড! এটা কখনো কল্পনাও করিনি। মিথ্যা মামলায় কারাগারে যাওয়া ব্যথিত করেছে। আদালত থেকে ডিভিশন দেওয়া হলেও জেল কর্তৃপক্ষ ডিভিশন দেয়নি।

সর্বশেষ

জনপ্রিয়