শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

রিজার্ভের টাকা গিলে খেয়েছে সরকার : মির্জা ফখরুল

রাজনীতি

জেলা প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৮, ১২ নভেম্বর ২০২২

আপডেট: ২০:৪৯, ১২ নভেম্বর ২০২২

সর্বশেষ

রিজার্ভের টাকা গিলে খেয়েছে সরকার : মির্জা ফখরুল

ফরিদপুরের জনসভায় মির্জা ফখরুল

আওয়ামী লীগ রিজার্ভের টাকা চিবিয়ে নয়, গিলে খেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইঙ্গিত করে বিএনপি মহাসচিব বলেন, একবার তিনি বলেছিলেন, রিজার্ভের টাকা কি চিবিয়ে খেয়েছি। এর উত্তরে আমি বলেছিলাম- চিবিয়ে নয়, গিলে খেয়েছেন।

শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে অনুষ্ঠিত বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফরিদপুর শহর থেকে ছয় কিলোমিটার দূরে কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে এই গণসমাবেশ হয়।

সমাবেশ থেকে এই মুহূর্তে শেখ হাসিনাকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার গঠনের দাবি জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, আমাদের দাবি একটাই, শেখ হাসিনাকে সংসদ থেকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে এবং নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

আওয়ামী লীগের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ‌সমাবেশে যেতে পুলিশ বাধা দেয়। আওয়ামী লীগ নাকি গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেবে! ভূতের মুখে রাম নাম। তাদের গণতন্ত্র মানে গুম, খুন, মামলা, হামলা করা। তাদের এত ভয় কেন?

সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনারা গণতন্ত্রের কথা বলেন, গণতন্ত্র আপনারা শেষ করে দিয়েছেন। কিন্তু এবার আর তা হবে না। মানুষ জেগে উঠেছে। এবার আর দিনের ভোট রাতে হবে না।

বিএনপি মহাসচিব আরও বলেন, সরকারপ্রধান বলছেন, আগামী বছর দেশে দুর্ভিক্ষ হবে। আপনারা দুর্ভিক্ষের কথা বলে জনগণের কাছ থেকে আপনাদের লুটপাটের কথা আড়াল করতে চাইছেন।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করছে। কিন্তু সরকার বলে আমরা মধ্যম-আয়ের দেশে পরিণত হয়েছি। কাদের আয় বেড়েছে, যারা চুরি করেছে, দুর্নীতি করেছে, সরকারের সঙ্গে রয়েছে।

এসময় তিনি আরও বলেন, তারেক জিয়ার নেতৃত্বে আওয়ামী লীগের ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। জাতীয় সরকার কেমন হবে তা আগামীতে সমাবেশের মাধ্যমে আমাদের নেতা তারেক রহমান নির্দেশনা দেবেন।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এস এম কাইয়ুমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্যসচিব এ কে কিবরিয়ার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, সহসাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান, মো. সেলিমুজ্জামান, ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।

জা,ই

সর্বশেষ