মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১

modhura
Aporup Bangla

জীবন থাকতে দেশের স্বার্থ নষ্ট হতে দেবো না: শেখ হাসিনা

রাজনীতি

অপরূপ বাংলা প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩৪, ২৪ ডিসেম্বর ২০২২

সর্বশেষ

জীবন থাকতে দেশের স্বার্থ নষ্ট হতে দেবো না: শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতির পিতা বঙ্গবন্ধু পরিবার নিতে নয়, দেশের মানুষকে দিতে এসেছে, মানুষের জন্য কাজ করতে এসেছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের ভাবমূর্তি নষ্ট হয় এটা মেনে নিতে পারি না।

শনিবার (২৪ ডিসেম্বর) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু কন্যা বলেন, ‘পদ্মা সেতু...আমাদের ওপর দুর্নীতির অভিযোগ এসেছিলো। দুর্নীতি করে টাকা বানাতে আসিনি।’

‘আমার বাবা রাষ্ট্রপতি ছিলেন, প্রধানমন্ত্রী ছিলেন। আর আমি চার চারবার প্রধানমন্ত্রী। আমাদের পরিবার দুর্নীতিই যদি করতো, তাহলে দেশের মানুষকে আর কিছু দিতে পারতাম না। আমরা দেশের মানুষকে দিতে এসেছি। মানুষের জন্য করতে এসেছি। এ কারণে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করবে, এটা অন্তত আমি বঙ্গবন্ধু শেখ মুজিবের মেয়ে মেনে নিতে পারি না।’

বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দার মধ্যেও গড়ে ৬ থেকে ৭ শতাংশ প্রবৃদ্ধি ধরে রাখতে সক্ষম হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, ‘যুদ্ধ ও নিষেধাজ্ঞায় সারা বিশ্ব ক্ষতিগ্রস্ত। উন্নত দেশগুলো আজ ধুকছে। আমরা এখনো অর্থনীতি ভালো রাখতে সক্ষম হয়েছি। তারপরও আমাদের ওপর আঘাতটা আসতে পারে। এজন্য সবাইকে সতর্ক ও মিতব্যয়ী হওয়ার আহ্বান জানাই।

শেখ হাসিনা বলেন, আজকে মাথাপিছু আয় ২ হাজার ২৪ মার্কিন ডলারে উন্নীত করতে পেরেছি। বাংলাদেশকে উন্নয়নশীল দেশের মর্যাদায় আনতে পেরেছি। এটাকে ধরে সামনে এগিয়ে যেতে হবে।

জাতির পিতা গৃহহীনদের জন্য ঘর করে দিতে চেয়েছিলেন উল্লেখ করে তার কন্যা শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু এ কাজ সমাপ্ত করে যেতে পারেননি। তাই ৯৬ সাল থেকে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে আমরা শুরু করেছিলাম ভূমি ও গৃহহীনদের ঘর দেওয়ার কাজ। আজকে ৩৫ লাখ গৃহহীন ও ভূমিহীনদের ঘর দিয়েছি।

এনসি/

সর্বশেষ

জনপ্রিয়